প্রচ্ছদ কলাম, বিবিধ, মুসলিম বিশ্ব, শিরোনাম, স্লাইডার

১২ জুন দিবাগত রাতে পবিত্র লাইলাতুল কদর

মো. নেয়ামত উল্লাহ: | বুধবার, ১৬ মে ২০১৮ | পড়া হয়েছে 488 বার

১২ জুন দিবাগত রাতে পবিত্র লাইলাতুল কদর

আগামী ১৮ মে শুক্রবার থেকে পবিত্র রমজান মাস গণনা শুরু হবে। প্রেক্ষিতে, আগামী ১২ জুন মঙ্গলবার দিবাগত রাতে সারাদেশে পবিত্র লাইলাতুল কদর পালিত হবে।

আজ সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররমস্থ সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান।

সভায় ১৪৩৯ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর ৬৪ জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ৪৭টি কেন্দ্র এবং মহাকাশ গবেষণা ও দপ্তর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে সর্বসম্মত সিদ্ধান্ত হয় যে, অদ্য ২৯ শাবান ১৪৩৯ হিজরি, ২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ মে ২০১৮ খ্রিস্টাব্দ বুধবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। এমতাবস্থায়, আগামীকাল ৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ মে ২০১৮ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার পবিত্র শাবান মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী ৪ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ মে ২০১৮ খ্রিস্টাব্দ শুক্রবার থেকে পবিত্র রমজান মাস গণনা শুরু হবে। আগামী ২৬ রমজান ১৪৩৯ হিজরি, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, ১২ জুন ২০১৮ খ্রিস্টাব্দ মঙ্গলবার দিবাগত রাতে সারাদেশে পবিত্র লাইলাতুল কদর পালিত হবে।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 3.231.226.211

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০