প্রচ্ছদ জাতীয়, সংগঠন সংবাদ, স্লাইডার

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ডিএমপি’র ট্রাফিক বিভাগের সচেতনতামূলক কর্মসূচি

ডিএমপি নিউজ | মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 84 বার

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ডিএমপি’র ট্রাফিক বিভাগের সচেতনতামূলক কর্মসূচি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ট্রাফিক উত্তর বিভাগ সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, মোটরসাইকেলে দুইজনের বেশি আরোহন না করা, চালক ও আরোহী উভয়কে হেলমেট পরিধান করা এবং রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং/ফুটওভারব্রিজ/আন্ডারপাস ব্যবহারে সচেতন করার লক্ষ্যে একটি ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করা হয়।

আজ (১৫ অক্টোবর, ২০১৯) সকাল সাড়ে এগারোটায় ডিএমপি’র গুলশান ট্রাফিক জোনের কাকলী ট্রাফিক বক্সে ট্রাফিক উত্তর বিভাগ ও “জাগো ফাউন্ডেশন” যৌথ উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করে।
উক্ত অনুষ্ঠানে জাগো ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের ডিএমপি ট্রাফিক বিভাগের ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শন করা হয়। রাস্তায় চলাচলের নিয়মকানুন (রাস্তা পারাপারে ফুটওভারব্রীজ ব্যবহার, জ্রেবা ক্রসিং ব্যবহার) বাস স্টপেজ ব্যবহার, সড়ক দুর্ঘটনার কারণ, যানজটের কারণ, সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনে করনীয় ইত্যাদি বিষয়ও এই সচেতনতা কর্মসূচীতে অন্তর্ভুক্ত ছিল।

অনুষ্ঠানে ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায়, পিপিএম-বার সহ ট্রাফিক উত্তর বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং জাগো ফাউন্ডেশনের ৭০/৮০ জন স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন।

এ সময় প্রবীর কুমার রায়, পিপিএম-বার বলেন, রাস্তা পারাপার, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, যানজট নিরসন, বাস স্টপেজ ব্যবহার, মোটরসাইকেলে দুইজনের বেশি আরোহন না করা, চালক ও আরোহী উভয়কে হেলমেট পরিধান করা এবং রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং/ফুটওভারব্রিজ/আন্ডারপাস ব্যবহারে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যেই জাগো ফাউন্ডেশন ও আমাদের এই আয়োজন। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 18.205.176.85

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০