প্রচ্ছদ জেলা সংবাদ, শিরোনাম, স্লাইডার

সোনারগাঁওয়ে লক্ষ্মী প্রতিমা ভাংচুর, আহত ১০

নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 120 বার

সোনারগাঁওয়ে লক্ষ্মী প্রতিমা ভাংচুর, আহত ১০

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জামপুর ইউনিয়নের পাকুন্ডার গাবতলী এলাকায় পূজা মণ্ডপে প্রতিমা ভাংচুরের অভিযোগ উঠেছে। বুধবার সন্ধ্যায় লক্ষী পূজা মন্ডপে হামলা চালিয়ে ৬টি প্রতিমা ভাংচুর করে বলে অভিযোগ উঠে স্থানীয় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

এ ছাড়াও প্রতিপক্ষের হামলায় ৫টি গাড়ি ভাংচুর করা হয়। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের ১০ জন নেতাকর্মী আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে তালতলা ফাঁড়ির ইনচার্জ মো. আহসানউল্লাহ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঘটনার পর বুধবার রাতে পাকুন্ডা গাবতলী পূজা মন্ডপ পরিদর্শন করেন নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) মো. খোরশেদ আলম, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার জামপুর ইউনিয়নের গাবতলী এলাকায় বুধবার সন্ধ্যায় লক্ষী পূজা উপলক্ষে পুজা মন্ডপ পরিদর্শনে যান নারায়ণগঞ্জ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু।

এ সময় তার সঙ্গে উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ছিলেন। পূজা মন্ডপে যাওয়া পথে গাড়ি বহরে বাধা দেন জামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হুমাযুন কবির তার ছেলে রুবেল মিয়া, রোমান মিয়া, শ্যালক রিপন মিয়াসহ ২৫-৩০ জনের একটি দল।

এ সময় হকস্টিক, লোহার রডসহ দেশী অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালিয়ে যুবলীগ নেতা মোখলেছুর রহমান, ছাত্রলীগ নেতা নাজমুল হোসেন, নাফি মিয়া ও জাহিদ হোসেনসহ প্রায় ১০ জনকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে।

আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ডা. আবু জাফর চৌধুরী বিরুর গাড়ি বহরে হামলা চালিয়ে ৪-৫ টি গাড়ি ভাংচুর করে হামলাকারীরা।

হামলা ও বাধার মুখে ডা. আবু জাফর চৌধুরী বিরু তার লোকজন নিয়ে পূজা মন্ডপে না গিয়ে ফিরে আসেন। পরে ক্ষিপ্ত হয়ে জামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হুমায়ন কবির ও তার লোকজন লক্ষী পূজা মন্ডপে হামলা চালিয়ে ৬টি প্রতিমা ভাংচুর করে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশের উপস্থিতি টের পেয়ে হামলাকারীরা পালিয়ে যায়।

তালতলা ফাঁড়ির ইনচার্জ মো. আহসানউল্লাহ জানান, ঘটনার পর ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, প্রতিমা ভাংচুর ও সংঘর্ষের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, পাকুন্ডা গাবতলী পূজা মন্ডপে হামলার খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনার সাথে যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 18.205.176.85

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০