প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

সচেতন করতে এসে কটাক্ষের শিকার মিথিলা

নিউজ ডেস্ক | শনিবার, ২৮ মার্চ ২০২০ | পড়া হয়েছে 181 বার

সচেতন করতে এসে কটাক্ষের শিকার মিথিলা

করোনা প্রকোপে উদ্বিগ্ন বিশ্বের মানুষ। ইতালি, ইরান, যুক্তরাষ্ট্র, স্পেন, চীনের দুঃসহ পরিস্থিতি কারো অজানা নয়। সময়ের সঙ্গে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে। এখন পর্যন্ত ১৯৯টি দেশ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। বাংলাদেশেও করোনাভাইরাস ছড়িয়েছে। গতকাল পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪৪ জন।

ভাইরাসটির প্রতিষেধক এখনো আবিষ্কৃত না হওয়ায় মানুষের মনে উদ্বিগ্নতা বাড়ছে। তবে বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চললে এ ভাইরাসের সংক্রমণ রোধ করা সম্ভব। এজন্য শোবিজের তারকারা সচেতনতামূলক ভিডিও বার্তা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করছেন। এদিকে মডেল-অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা তার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। এতে করোনাভাইরাস সংক্রমণ রোধে কিছু পরামর্শ দেন তিনি। কিন্তু সচেতনতামূলক এ বার্তা দিয়ে নেটিজেনদের কটাক্ষের শিকার হয়েছেন এই অভিনেত্রী।

এ ভিডিওতে মিথিলা তিনটি পরামর্শ মেনে চলার আহ্বান জানান। তিনটি বিষয় উল্লেখ করে মিথিলা বলেন—‘এক. সামাজিক দূরত্ব বজায় রাখা। অনেকে বাড়ি থেকে কাজ করছি। স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ। এই অবস্থায় জনসমাগম এড়িয়ে চলতে পারলে নিজেদের রক্ষা করতে পারব। দুই. পার্সনাল হাইজিন মেইটেইন করা। অর্থাৎ পরিচ্ছন্নতা বজায় রাখা। বারবার সাবান দিয়ে হাত ধোয়া। মুখ ঢেকে হাঁচি-কাশি দেওয়া। তিন. পরিবারের কেউ যদি বিদেশফেরত হয় কিংবা নিজেই যদি বিদেশ থেকে এসে থাকেন। তাহলে অবশ্যই নিজেকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রাখুন। যদি বিদেশফেরত নাও হন কিন্তু জ্বর, সর্দির উপসর্গ দেখা যায় তাহলেও নিজেকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকুন। এই তিনটি বিষয় মেনে চললে নিজেকে, পরিবারকে, দেশকে, পৃথিবীকে করোনা প্রকোপ থেকে বাঁচাতে পারব।’

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারি নির্দেশনা মেনে চলার কথাই জানান মিথিলা। করোনা প্রকোপের এই সময়ে সবার সচেতন হওয়া প্রয়োজন। এই দুঃসময়ে মিথিলার এমন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। কিন্তু নেটিজেনরা ব্যক্তিগত বিষয় উল্লেখ করে নোংরা ভাষায় মন্তব্য করছেন। এমন আচরণ দায়িত্ববান কোনো নাগরিকের কাছ থেকে কাম্য নয় বলে শোবিজের প্রাজ্ঞজনরা মত দিয়েছেন।

অন্যদিকে মিথিলার বর সৃজিত মুখার্জি বর্তমানে কলকাতায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। মিথিলা মেয়ে আইরাকে নিয়ে ঢাকায় ঘরবন্দি রয়েছেন।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 3.235.74.77

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১