প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

রাজধানীর পথে পথে নিজ হাতে কুকুরদের খাওয়াচ্ছেন জয়া

নিউজ ডেস্ক | বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০ | পড়া হয়েছে 247 বার

রাজধানীর পথে পথে নিজ হাতে কুকুরদের খাওয়াচ্ছেন জয়া

মাহামারি করোনাভাইরাসের কারণে সারা দেশে সাধারণ ছুটি চলছে। এ কারণে রাজধানী ঢাকা এখন অনেকটাই ফাঁকা। মানুষজন তেমন একটা নেই বললেই চলে। এতে শহরের কুকুরগুলোর দিন কাটছে অনাহারে। কারণ রাস্তায় মানুষের আধ-খাওয়া ছুড়ে ফেলা খাবার খেয়েই যে জীবন বাঁচে কুকুরগুলোর।

কখনো আবার ডাস্টবিনে হোটেলের উচ্ছিষ্ট খাবার তাদের পেটে পড়ে। কিন্তু এখন পথের কুকুরগুলো বাঁচবে কেমন করে! হ্যাঁ, এই বিপদের দিনে শহরের এই কুকুরগুলোর পাশে দাঁড়িয়েছেন একজন। তিনি আর কেউ নন, দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

জানা গেছে, লকডাউনের সময় কোয়ারেন্টিন থেকে বেরিয়ে এসে কুকুরগুলোর পাশে দাঁড়িয়েছেন জয়া। গত ২৭ মার্চ থেকে টানা কয়েকদিন নিজ হাতে ভাত ও মুরগির তরকারি রান্না করে রাস্তায় নেমে আসেন এই অভিনেত্রী।

মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরে ঢাকার দিলুরোড, ইস্কাটন গার্ডেন ও মগবাজার এলাকায় ঘুরে বেড়ানো ২৫-৩০টি কুকুরের মুখে খাবার তুলে দেন জয়া। সেইসব ছবি এখন ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

জয়ার এমন উদ্যোগে খুশি হয়ে তার প্রশংসা করছেন অনেকেই। নেটিজেনদের কেউ একজন বলছিলেন, মানুষের মতো চারপাশের প্রাণীগুলোরও বাঁচার অধিকার আছেন। এই পরিবেশের ভারসাম্য বজায় রাখে তারাও। জয়ার মতো এমন আরও কিছু মানুষ যদি এগিয়ে আসে তাদের পাশে। তাহলে খাবারের অভাবে এক কুকুরও মরে পড়ে থাকবে না কোথাও।

উল্লেখ্য, জয়া নিজেও কুকুর পোষেণ। তার পোশা কুকুরটির নাম ক্লিওপেট্রা। বোঝায় যাচ্ছে, পথের প্রাণীগুলোর প্রতিও তার অগাধ মায়া।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 3.235.74.77

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১