প্রচ্ছদ জাতীয়, শিক্ষা, শিরোনাম, স্লাইডার

বিয়ে নিয়ে ছাত্রীদের যে বিশেষ উপদেশ দিলেন ড. জাফর ইকবাল

নিউজ ডেস্ক | বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | পড়া হয়েছে 139 বার

বিয়ে নিয়ে ছাত্রীদের যে বিশেষ উপদেশ দিলেন ড. জাফর ইকবাল

ড. মুহম্মদ জাফর ইকবাল ছাত্রীদের উপদেশ দিয়েছেন, পাস করে চাকরি না পাওয়া পর্যন্ত বিয়ে না করার জন্য । ৩ ফেব্রুয়ারি, সোমবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) নবীন বরণ অনুষ্ঠানে ছাত্রীদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

নবীন বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবির, ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুব্রত কুমার দে প্রমুখ।

ড. মুহম্মদ জাফর ইকবাল নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা কী জানো তোমাদের জীবনের সব থেকে ভালো সময়টা আজ থেকে শুরু হলো। আজ থেকে তোমরা স্বাধীন। তোমরা নিজেদের মতো পড়তে পারবে, এই সুন্দর ক্যাম্পাসে ঘুরতে পারবে, নাটক করতে পারবে।’

এ সময় ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘খবরদার, পাস করে চাকরি না পাওয়া পর্যন্ত কেউ বিয়ে করবে না।’

ছাত্রজীবনের স্মৃতি স্মরণ করে তিনি আরো বলেন, ‘আমার জীবনের সব থেকে সুন্দর সময়টা ছিল যখন আমি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতাম। কী চমৎকার একটা বিশ্ববিদ্যালয়।

এটা সেই জায়গা যেখানে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম হেঁটে গিয়েছেন। আমি মঞ্চ থেকে দেখে ভাবছিলাম কাজী নজরুল ইসলাম নিজেই হয়তো এই পথে দিয়ে হেঁটে গেছেন। আমি এখন সেই পথ দিয়ে হাঁটছি। ভাবতে পারো এটা কত বড় সৌভাগ্য।’

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 3.235.181.103

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১