প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ হবার আহবান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক | মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 78 বার

বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ হবার আহবান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে মঙ্গলবার ‘ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী ও বিজ্ঞান শিক্ষা কার্যক্রম সম্প্রসারণ প্রকল্পের’ আওতায় তিনটি মুভিবাস ও দুইটি অবজারভেটরি বাস সর্বসাধারণের প্রদর্শনের জন্য উদ্বোধন করা হয়।

উক্ত অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইফায়েস ওসমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত বাসগুলো উদ্বোধন করেন। তিনি বলেন, “জ্ঞান বড় সম্পদ, চর্চায় বেড়ে যায়, নদীর স্রোতের মত থেমে গেলে মরে যায়। বিজ্ঞান চর্চা করতে হবে, বিজ্ঞান চর্চার জিনিস, বিজ্ঞানকে আমরা কাজে লাগাতে চাই এবং বিজ্ঞান নিয়ে আমরা সামনের দিকে এগুতে চাই”।

অনুষ্ঠানে বিশেষ অতিথি মো. আনোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় তাঁর বক্তব্যে বলেন, “বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে আমাদের বিজ্ঞান ও প্রযুক্তিকে ধারণ করতে হবে। তাই আমাদের ছেলে মেয়েদের বিজ্ঞান চর্চার দোর গোড়ায় পৌঁছে দিতে হবে।

উক্ত অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় ও বিভিন্ন সংস্থার কর্মকর্তাসহ মোহাম্মাদপুর মডেল স্কুল এবং শেরে বাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রায় ৩০০ জন ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, “বিজ্ঞান শিক্ষাকে বই পুস্তকের মধ্যে সীমিত না রেখে প্রায়োগিক জ্ঞান অর্জনকে গুরুত্ব দিয়ে এসব মুভিবাস ও অবজারভেটরি বাস সংগ্রহ করা হয়েছে।

শিক্ষার্থীদের মোবাইল, ইন্টারনেট ও মাদকাসক্তির অভিশাপ থেকে মুক্ত করতে এ কার্যক্রম সুফল দেবে। বিজ্ঞান ও প্রযুক্তির উদ্ভাবন দিয়ে জাতিকে এগিয়ে নিতে হবে”।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 18.205.176.85

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০