প্রচ্ছদ আন্তর্জাতিক, খেলাধুলা, শিরোনাম, স্লাইডার

নেইমার ছেলেটা খোলা মনের; ও একজন শিল্পী : নতুন কোচ

স্টাফ রিপোর্টার | বুধবার, ২৩ মে ২০১৮ | পড়া হয়েছে 451 বার

নেইমার ছেলেটা খোলা মনের; ও একজন শিল্পী : নতুন কোচ

ব্রাজিল সুপারস্টার নেইমারের পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়ার জোর গুঞ্জনের মাঝে নতুন কোচ পেয়েছে ফরাসী ক্লাবটি। উনাই এমেরির স্থলাভিষিক্ত হয়েছেন থমাস টুসেল।

দুই বছরের চুক্তিতে আসা এই কোচ নিজের প্রথম সংবাদ সম্মেলনেই নেইমারকে প্রশংসায় ভাসালেন। বললেন, নেইমার একজন শিল্পী। শিল্পীদের সব ক্ষেত্রেই বিশেষ মর্যাদা পাওয়া উচিত। এবং সেটাই স্বাভাবিক।
সংবাদ সম্মেলনে থমাস স্বীকার করে নিলেন, তেরোসোপলিসে যাওয়ার আগে নেইমারের সঙ্গে তার কথা হয়েছে। তার ভাষায়, ‘গত ১৩ মে রবিবার নেইমারের সঙ্গে আমার বেশ ভালো আলোচনা হয়েছে। ও একজন শিল্পী। বিশ্বের অন্যতম সেরা ফুটবলার এখন নেইমার। ছেলেটাও খুব খোলা মনের।


বার্সেলোনা ছেড়ে প্যারিসে আসার পর প্রথম বছরেই ফরাসি লিগের সেরা ফুটবলার হয়েছেন নেইমার। আপাতত গ্যাব্রিয়েল জেসুস, পাউলিনহোদের সঙ্গে তিনি ব্রাজিলের বিশ্বকাপ দলের প্রস্তুতি শিবিরে। চোট সারিয়ে সুস্থ হওয়ার পর প্রস্তুতি ম্যাচ খেলার জন্য তৈরি হচ্ছেন। তাকে নিয়ে ব্রাজিলে উন্মাদনা চরমে। গোল করার পর নেইমারের বিশেষ উচ্ছ্বাসের ভঙ্গিমার ছবিতে ভর্তি হয়ে গেছে রিও, সাও পাওলোসহ ব্রাজিলের বিভিন্ন শহরের দেওয়াল, রাস্তা ঘাট।

কিন্তু বিশ্বকাপ শেষ হওয়ার পর নেইমারকে কোন ক্লাবের জার্সিতে দেখা যাবে তা নিয়ে আলোচনা অবশ্য থামছে না। পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি কয়েকদিন আগেও ২ হাজার পারসেন্ট গ্যারান্টি দিয়ে বলেছিলেন, নেইমার দল বদলাবেন না। সম্প্রতি আবার ভোল পাল্টে তিনি বলেন, কেউ যদি পিএসজিতে সুখে না থাকে, নিয়ম না মানতে পারে; তাহলে যেখানে খুশি সে চলে যেতে পারে।

এবার পিএসজির নতুন কোচ বললেন, ‘আমি ওর সঙ্গে প্রথম আলোচনায় বসলাম। খুব বন্ধুত্বপূর্ণ মনোভাব নিয়ে কথা বলল ও। ফুটবল নিয়ে কথা বলছিলাম। আলোচনার সময় ও হাসছিল। এবং এটাই আমি চাইছিলাম। নেইমারকে সামনে রেখে যদি আমরা একটা ভালো দল তৈরি করতে পারি তা হলে আমাদের ক্লাব ভবিষ্যতে আরও শক্তিশালী হয়ে উঠবে। ‘
নেইমার বা প্যারিসের প্রশংসা করলেও পি এস জির দায়িত্ব নিয়ে তিনি কতটা সাফল্য দেবেন তা নিয়ে মুখ খেলোননি নতুন কোচ। বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক কোচ বলেন, ‘দলটি যথেষ্ট ভালো। শহরটাও সুন্দর। কিন্তু যতক্ষণ না আমি প্রাক প্রস্তুতি ক্যাম্প শুরু করছি, ততক্ষণ কিছুই বলা সম্ভব নয়। ফুটবল ম্যাচের ফল নিয়ে ভবিষ্যদ্বাণী করা যায় না। তবে এটা বলতে পারি, দায়িত্ব নিয়ে আমি খুশি। এখন চেষ্টা করতে হবে ভালো কিছু করার।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 3.93.75.242

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০