প্রচ্ছদ নবীনগরের সংবাদ, স্লাইডার

নবীনগরে ২ দিনব্যাপী পিঠা উৎসব উদ্বোধন

মোঃ দেলোয়ার হোসেন | রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 198 বার

নবীনগরে ২ দিনব্যাপী পিঠা উৎসব উদ্বোধন

পিঠা শব্দটির সাথে মিশে রয়েছে গ্রাম বাংলার মায়ের হাতের ছোঁয়া। এক সময় এই পিঠা তৈরিতে ব্যস্ত সময় পাড় করতেন আমাদের মা- বোনেরা। বর্তমানে আধুনিকতার ছোঁয়ায় আগের মতো করে কেউ আর পিঠা বানানো নিয়ে সময় কাটায় না। সেই পিঠার ঐতিহ্যকে আমাদের মাঝে নতুন আঙ্গিকে তুলে ধরতে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর মহিলা কলেজ উদ্যোগ নিয়ে শনিবার ২ দিনব্যাপী পিঠা উৎসব শুরু করেছে।

১০ টিরও বেশি স্টলের মধ্যে দেশীয় ৮০ ধরণের নানা স্বাদের নানা আকারের পিঠার আয়োজনের মধ্য দিয়ে এই পিঠা উৎসব উদ্বোধন করেন নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ আলমগীর হোসেন।

নবীনগর মহিলা কলেজের অধ্যক্ষ কান্তি কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে ব্যাতিক্রমী ধর্মী এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী, নবীনগর থানা সার্কেল চিত্ত রঞ্জন পাল, অধ্যাপিকা শুক্লা ভট্টাচার্য, প্রভাষক সৈয়দ হোসেন, প্রভাষক জাকির হোসেন ও কলেজের ছাত্রীসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

পিঠা উৎসবে আগত সকলেই এই উৎসবকে স্বাগত জানিয়েছে এবং সবসময় যাতে এই ধরণের উৎসব চালু থাকে এই আশা ব্যক্ত করেছেন। এতে আমাদের দেশের হারিয়ে যাওয়া পিঠা-পুলির ঐতিহ্য ধরে রাখতে সাহায্য করবে।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 54.198.170.159

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১