প্রচ্ছদ নবীনগরের সংবাদ, স্লাইডার

নবীনগরে স্বপ্না হত্যার প্রতিবাদ ও মানববন্ধন

মোঃ দেলোয়ার হোসেন | সোমবার, ২৭ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 285 বার

নবীনগরে স্বপ্না হত্যার প্রতিবাদ ও মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদক স্বপ্না আক্তার খুনের ঘটনায় এমপি’র বেঁধে দেওয়া সময়ের খুনের ক্লু বের করতে পারেনি পুলিশ। কি কারনে গুলি করে স্বপ্নাকে হত্যা করা হলো? হত্যাকারি কারা? এসব প্রশ্নের উত্তর মিলছে না এখনো। তবে নানা পক্ষের সঙ্গে স্বপ্নার বিরোধ আলোচনায় উঠে এসেছে।

২৩ নভেম্বর বাদ আছর জিনদপুর ইউনিয়নের বড় বাঙ্গরা শাহী ঈদগা মাঠে স্বপ্নার নামাজে জানাজা অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল এ ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করে ৭২ ঘন্টার মধ্যে প্রকৃত খুনিকে খুঁজে বের করতে পুলিশকে নির্দেশ দিয়েছিলেন। এ নিয়ে বিক্ষুদ্ধ নেতা কর্মীরা প্রতিবাদ ও মানববন্দন কর্মসুচী করছে। মাদক রাজ্য নিয়ন্ত্রন, ইউপি নির্বাচন ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদই তার হত্যার কারণ বলে মনে করছে সাধারণ মানুষ। পুলিশ জানিয়েছে সন্দেহভাজনদের ধরতে তাদের ৪টি টিম বাইরে কাজ করছে।

ওসি আসলাম সিকদার বলেন, মাদক ব্যবসা, রাজনীতিসহ নানা বিষয়ে স্বপ্নার সঙ্গে অনেকের বিরোধ ছিল। সেসব বিষয়কে সামনে রেখেই আমাদের তদন্ত চলছে এবং এ ঘটনার সাথে জড়িত সন্দেহে সিএনজি চালক জাহাঙ্গীর,মাদক ব্যবসায়ী জালালকে গ্রেফতার করে চালান করা হয়েছে। জালালের কাছ থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে রবিবার সকালে এলাকার কুখ্যাত চুর সাইদ্দা চোরাকে চট্রগ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে।

বিক্ষুদ্ধ উপজেলা মহিলা আওয়ালীগের দলীয় নেতা/কর্মীরা রবিবার (২৬/১১) এ নৃশংস খুনের প্রতিবাদ ও খুনিদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন কর্মসুচী পালন করেছে। ডাকবাংলো ও লঞ্চঘাট সড়কে দীর্ঘ এ মানববন্ধন কর্মসূচি শেষে প্রতিবাদ সভায় উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যাপিকা নুরুন্নাহার বেগম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট সুজিত কুমার দেব, মো. জসিম উদ্দিন আহম্মদ, জহির উদ্দিন চৌধুরী শাহান, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা মাহবুব, ভাইস চেয়ারম্যান মোশারফ হোসেন সরকার, প্রভাষক ইয়াবের হাছান জামিল, মাহমুদা অক্তার শিউলী, সানিয়া রহমান, শিরিন আক্তার, জোসনা বেগম, মরিয়ম বেগম, নিহত স্বপ্নার বোন চম্পা বেগম, রজিনা বেগম, হোসনেরা বেগম, যুবলীগ সভাপতি সামস্ আলম, আশরাফুল ইসলাম রিপন, আবদুল্লা আল রোমান, আবদুল্লাহ আল মামুন প্রমূখ। মানববন্ধন কর্মসূচীর সঞ্চালনায় ছিলেন, স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ ওমর ফারুক।

উল্লেখ্য,গত ২২ নভেম্বর উপজেলা সাতমোড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগদেন স্বপ্ন বেগম। সম্মেলন শেষে সকল নেতাকর্মীদের সাথে জিনদনপুর বাসস্ট্যান্ড এসে নামেন। সেখান থেকে রাত ৯টার দিকে দলীয় সহকর্মী নেতা/নেত্রীদের কাছ থেকে বিদায় নেন। তারপর জিনদপুর থেকে একা একটি সিএনজি করে চারপাড়া গ্রামে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা তার গাড়ী গতিরোধ করে তাকে টেনে নিয়ে উপজেলার চারপাড়া গ্রামের ব্রীজের সংলগ্ন উত্তর পাশে ফোরকানিয়া মাদ্রাসা সাথে বারেক ফকিরের বাড়ির পশ্চিম পার্শ্বে নবীনগর কোম্পানীগঞ্জ সড়কে গুলি করে হত্যা করে। হত্যার পর তার লাশ নবীনগর টু কোম্পানীগঞ্জ প্রধান সড়কের পাশে ফেলে রেখে যায়।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 54.162.253.34

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১