প্রচ্ছদ নবীনগরের সংবাদ, পরিবেশ, শিরোনাম, স্লাইডার

নবীনগরে বানরের উৎপাতে অতিষ্ট পৌরবাসী

মো. নেয়ামত উল্লাহ: | বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ | পড়া হয়েছে 582 বার

নবীনগরে বানরের উৎপাতে অতিষ্ট পৌরবাসী

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বানরের উৎপাতে অতিষ্ট হয়ে ওঠেছে পৌরবাসী। উপজেলা পরিষদ,নির্বাহী অফিসারের বাসভবন, নবীনগর মহিলা কলেজসহ শহরের বিভিন্ন স্থানে দেখা যায় এদের। পর্যাপ্ত খাবার না পেয়ে সরকারি অফিস, কলেজ ক্যাম্পাস,দোকান পাঠসহ বিভিন্ন বাসা বাড়িতে হানা দিচ্ছে বানরের দল।

নিদিষ্ট গন্ডি ছাড়িয়ে বানরের দৌড়াত্ম এখন প্রায় পুরো নগর জুড়ে। এতদিন নিরবে সহ্য করলেও এখন দৈর্য্যরে বাঁধ ভেঙ্গে যাচ্ছে নগরবাসীর। বানরগুলো কখনো একা আবার কখনো দল বলবেধে হামলা করছে মানুষের উপর। এসব বানর বেপরোয়া হয়ে ওঠার কারণ হিসেবে খাবারের স্বল্পতা ও আবাসস্থল নষ্ট করে দেয়াকে চিহ্নিত করেছেন বিশিষ্টজনেরা। অন্যদিকে, যে কোন মূল্যে বানরের কবল থেকে মুক্তির উপায় খুঁজছেন সাধারণ মানুষ। কখনো কখনো বাসার জানালা দিয়ে উঁকি মারছে, আর সুযোগ পেলে বাসা কিংবা দোকান থেকে পাউরুটি, কলা, ভাতের হাঁড়ি নিয়ে দেয় দৌড়। প্রায় প্রতিদিন কেউ না কেউ বানরের হামলার শিকার হচ্ছেন। বিশেষ করে স্কুলগামী শিশুরা তাদের প্রদান টার্গেট। সুযোগ পেলেই নিয়ে যাচ্ছে রুদে শুকাতে দেয়া পোশাক-আসাক।

তবে এ ব্যাপারে পৌর মেয়র মাঈন উদ্দিন মাইনু বলেন, বানরের উৎপাত কমাতে আমরা নবীনগর পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন সময় বানরকে খাবার দিয়ে শান্ত রাখার চেষ্টা করেছি। কিন্তু কোন ভাবেই বানরদের নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। তবে আমরা আমাদের সাধ্য অনুযায়ী চেষ্টা করে যাচ্ছি।

বানরের উৎপাত কমাতে দ্রুত কোন সফল পদক্ষেপ নিবে পৌরকর্তৃপক্ষ, এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 34.231.247.139

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০