প্রচ্ছদ জেলা সংবাদ, নবীনগরের সংবাদ, স্লাইডার

নবীনগরে করোনা রুগী শনাক্ত

নিউজ ডেস্ক | শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | পড়া হয়েছে 411 বার

নবীনগরে করোনা রুগী শনাক্ত

ব্রাহ্মণবাড়িয়া জেলায় এই প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ৬৫ বছর বয়সী এই রোগী জেলার নবীনগর উপজেলার আলমনগর গ্রামের উত্তরপাড়ার বাসিন্দা।

আজ শুক্রবার দুপুরে তার করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ বলে জানা যায়।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, ঢাকা সিভিল সার্জন অফিস সূত্রে তারা ওই ব্যক্তির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংবাদটি জানতে পারেন। আক্রান্ত ব্যক্তি এখন রাজধানীর কুয়েত-মৈত্রী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা প্রতিরোধে গঠিত নবীনগর উপজেলা কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, পেশায় কৃষক এই ব্যক্তি গত ২ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হলে তাকে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে কর্তৃপক্ষ তার কিছু পরীক্ষা-নিরীক্ষা করেন।

এরপর কুমেক কর্তৃপক্ষ ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের লক্ষণ আছে জানিয়ে তাকে ঢাকার কুয়েত-মৈত্রী হাসপাতালে নিয়ে যেতে পরামর্শ দেন।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন আরও জানান, কুয়েত-মৈত্রী হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। আজ দুপুরে প্রাপ্ত রিপোর্টে তার করোনাভাইরাস পজেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানতে পারে ওই ব্যক্তি কোন প্রবাসীর সংস্পর্শে আসেননি। তবে যারা ওই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন তাদের সবাইকে কোয়ারেন্টিনে রাখা হবে বলে উল্লেখ করেন সিভিল সার্জন।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 3.235.74.77

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১