প্রচ্ছদ জাতীয়, পরিবেশ, শিরোনাম, স্লাইডার

দেশে এলো আলিবাবার পাঠানো ৩০ হাজার করোনা কিট

নিউজ ডেস্ক | শুক্রবার, ২৭ মার্চ ২০২০ | পড়া হয়েছে 198 বার

দেশে এলো আলিবাবার পাঠানো ৩০ হাজার করোনা কিট

চীন থেকে পাঠানো করোনাভাইরাস পরীক্ষার আরও ৩০ হাজার কিট বাংলাদেশে এসে পৌঁছেছে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বাংলাদেশকে এ সব কিট উপহার হিসেবে দিয়েছেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা।

শুক্রবার (২৭ মার্চ) বিকেলে এ সব মেডিকেল সরঞ্জাম বাংলাদেশে পৌঁছায় বলে নিশ্চিত করেছেন চীন দূতাবাসের মিনিস্টার কাউন্সেলর ও উপপ্রধান হুয়ালং ইয়ান।

এর আগে নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশসহ কয়েকটি দেশকে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান হিসেবে দেয়ার ঘোষণা দিয়েছেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা।

সেখানে জ্যাক মা লেখেন, ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট, ৩৬ হাজার নিরাপত্তা পোশাক করোনা মোকাবিলায় বিভিন্ন দেশে অনুদান হিসেবে দেয়া হবে। সেই সঙ্গে ভেন্টিলেটর এবং থার্মোমিটারও দেয়া হবে।

বাংলাদেশের পাশাপাশি এসব সরঞ্জাম পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা।

চীনের অনলাইনভিত্তিক খুচরা পণ্য বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান আলিবাবা। ‘আলিবাবা’কে চীনের ই-বে বলে গণ্য করা হয়। সব কিছুই বিক্রি হয় তাদের ইন্টারনেট সাইটে। এর বাজারমূল্য এখন ৪০ হাজার কোটি ডলার।

উল্লেখ্য, চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত সাড়ে ৫ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। প্রাণ গেছে প্রায় ২৫ হাজারের মতো মানুষের। বাংলাদেশে এখন পর্যন্ত ৪৮ জন আক্রান্ত হয়েছে আর প্রাণ গেছে পাঁচজনের।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 3.235.74.77

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১