প্রচ্ছদ আন্তর্জাতিক, উদ্যোক্তা, কলাম, ক্যাম্পাস, খেলাধুলা, খোলা কলাম, জাতীয়, জেলা সংবাদ, নবীনগরের সংবাদ, পরিবেশ, প্রযুক্তি, বিচিত্র নিউজ, বিনোদন, বিবিধ, মনীষী জীবন, মফস্বল, মুসলিম বিশ্ব, শিরোনাম, সংগঠন সংবাদ, সাক্ষাতকার, সাহিত্য, স্লাইডার

দুই লাখ কোটি টাকা লুটপাটের প্রমাণ চায় আ’লীগ

স্টাফ রিপোর্টার | রবিবার, ১৩ মে ২০১৮ | পড়া হয়েছে 168 বার

দুই লাখ কোটি টাকা লুটপাটের প্রমাণ চায় আ’লীগ

দুই লাখ কোটি টাকা লুটপাটের যে অভিযোগ বিএনপি করেছে, তা ভিত্তিহীন উল্লেখ করে এর তথ্যের উৎস সম্পর্কে জানতে চেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্যথায় মিথ্যা তথ্যের জন্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জাতির কাছে ক্ষমতা চাওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক।

ভুয়া সম্পত্তি দেখিয়ে তারেক রহমানের ৯০৮ কোটি টাকা লুটপাটের সমালোচনাও করেন তিনি।

শনিবার বিকালে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমণ্ডি রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলন করেন আব্দুর রাজ্জাক।

বিভিন্ন বিষয়ে লিখিত বক্তেব্যে তিনি এমন মন্তব্য করেন। সংবাদ সম্মেলনে রাজনীতি নিয়ে করা অন্যান্য প্রশ্নের জবাব দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

লিখিত বক্তব্যে আব্দুর রাজ্জাক বলেন, বিএনপির শাসনামলে ব্যাংকের টাকা চুরির সংস্কৃতি শুরু হয়। শুরু হয় ঋণখেলাপি সংস্কৃতি।

তিনি বলেন, তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ভাই সাঈদ ইস্কান্দার, তার ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকো এবং তাদের ব্যবসায়িক পার্টনার গিয়াস উদ্দিন আল মামুন ড্যান্ডি ডায়িং, খাম্বা লিমিটেড, ওয়ান স্পিনিংসহ ১৫টি প্রতিষ্ঠানের নামে ভুয়া সম্পত্তি দেখিয়ে ৯৮০ কোটি টাকা ঋণ নেন। এমনকি ক্ষমতার অপব্যবহার করে এই অবৈধ ঋণের সুদ মওকুফ করেছে এবং পরবর্তীতে ওই ঋণের টাকাও মাফ করা হয়েছে।

আব্দুর রাজ্জাক বলেন, স্বয়ং প্রধানমন্ত্রী পরিবার ভুয়া সম্পত্তি দেখিয়ে এভাবে ঋণগ্রহণ ও ঋণ মওকুফের নজির পৃথিবীর আর কোথাও নেই। তাদের সম্পদের অভাব ছিল না। জনগণের এই টাকা তারা এখনও ফেরত দেয়নি।

এক প্রশ্নের জবাবে রাজ্জাক বলেন, এই ঋণ ও তা মওকুফ বিষয়টি যেহেতু রাষ্ট্রের সর্বোচ্চপর্যায় থেকে সম্পন্ন হয়েছে তাই এখানে আমাদের করার কিছু নেই।

দুর্নীতি দমন কমিশনে (দুদক) বিচারাধীন ৩২টি পাচার মামলার বেশিরভাগই বিএনপি নেতাদের বিরুদ্ধে জানিয়ে ড. আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি ২ লাখ কোটি টাকা লুটপাটের যে অভিযোগ করছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন। তাদের এই তথ্যের উৎস দিতে হবে। অন্যথায় মিথ্যাচারের জন্য জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত। এ সময় তিনি এ ধরনের মিথ্যা ও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রত্যাহারের দাবি জানান।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 54.80.87.166

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১