প্রচ্ছদ আন্তর্জাতিক, জাতীয়, শিরোনাম, স্লাইডার

ডিউটিতে যোগ দিতে খালি পেটে ২০ ঘণ্টা হেঁটে এলেন পুলিশকর্মী!

নিউজ ডেস্ক | মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | পড়া হয়েছে 172 বার

ডিউটিতে যোগ দিতে খালি পেটে ২০ ঘণ্টা হেঁটে এলেন পুলিশকর্মী!

করোনাভাইরাসের ত্রাসে কাঁটা হয়ে রয়েছে গোটা বিশ্ব। নিত্যদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। পরিস্থিতি সামাল দিতে বিশ্বের বেশিরভাগ দেশেই লকডাউন জারি করেছে প্রশাসন।

মানুষ যাতে ঘর থেকে না বের হয় এবং ভাইরাসে আক্রান্ত হওয়ার চেইন ভেঙে ফেলে এই করোনা-যুদ্ধ জয়ী হওয়া যায়, তারই প্রচেষ্টা চলছে সর্বত্র। আর তাতে ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মীদের পরই সবচেয়ে বড় ভূমিকা পালন করছে পুলিশ।

নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে তাঁরাই রাস্তায় নেমেছেন ২৪ ঘণ্টা শহর-দেশ-বিশ্বের পাহারায়। মানুষকে বুঝিয়ে তাঁরা যাতে লকডাউন সর্বাত্মক করেন তারই কাজ করছেন তাঁরা। সঙ্গে দুঃস্থ-অসুস্থদের হাসপাতালে পৌঁছনো এমনকি খাবারের ব্যবস্থার দায়িত্বও পালন করছে পুলিশ। যদিও কখনও কখনও মেজাজ হারাচ্ছেন তাঁরাও। ফলে সাধারণ মানুষ পুলিশের লাঠি খাচ্ছেন।

এরই মধ্যে এক পুলিশের দায়িত্বজ্ঞান দেখে হতবাক গোটা বিশ্ব। লকডাউনের মধ্যে এক পুলিশ কনস্টেবল প্রায় ২০ ঘণ্টা ধরে হেঁটে ডিউটিতে যোগ দিয়েছেন।

ভারতের মধ্যপ্রদেশে ঘটেছে এমন অবাক করা ঘটনা।

ইন্ডিয়া টাইমস জানয়েছে, ২২ বছরের কনস্টেবল দিগ্বিজয় শর্মা প্রায় সাড়ে চারশো কিলোমিটার পথ হেঁটেছেন। নিজের বাড়ি উত্তরপ্রদেশে। সেখান থেকে হেঁটে গিয়েছেন মধ্যপ্রদেশে। যদিও তাঁর সিনিয়রেরা তাঁকে বাড়িতেই থাকার অনুরোধ করেছিলেন। কিন্তু এই মুহূর্তে দেশের কাজ ছাড়া কোনও কিছুতেই থাকতে চাননি দিগ্বিজয়।

ওই পুলিশকর্মীর বক্তব্য, ‘পেচোর পুলিশস্টেশনে আমার বসের সঙ্গে কথা বলেছিলাম। আমি বলি যে ডিউটিতে যোগ দিতে চাই। কিন্তু তিনি বলেন কোনও ট্রান্সপোর্ট খোলা নেই। তাই বাড়িতেই থাকতে। আমি ২৫ মার্চ সকালে হাঁটা শুরু করি। ২০ ঘণ্টা হেঁটেছি সব মিলিয়ে। শনিবার রাতে এক মোটরবাইকে লিফট নিয়ে রাজগড় পৌঁছেছি। এর পর বসকে জানাই চলে এসেছি।’ এই যাত্রাপথে কোনও খাবার খাননি তিনি।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 34.238.190.122

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০