প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

টেলিভিশনে ক্লাস করবে প্রাথমিকের শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | সোমবার, ২৩ মার্চ ২০২০ | পড়া হয়েছে 21 বার

টেলিভিশনে ক্লাস করবে প্রাথমিকের শিক্ষার্থীরা

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে অনলাইনে সভা আহবান করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। এছাড়াও প্রতিষ্ঠানটিতে বহিরাগতদের প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানা গেছে। তবে শরীরের তাপমাত্রা পরীক্ষা করে কর্মকর্তা-কর্মচারীদের অফিসে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে ডিপিইর মহাপরিচালক মো. ফসিউল্লাহ সোমবার (২৩ মার্চ) বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে আমরা সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করছি। এ পরিস্থিতিতে সকল প্রকার দর্শনার্থীদের প্রবেশ বন্ধ করা হয়েছে। অধিদফতরের সকলের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে ভেতরে প্রবেশ করানো হচ্ছে।’

তিনি বলেন, ইতোমধ্যে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করে দেয়া হয়েছে। এ সময়ে ভালোমানের শিক্ষকদের শ্রেণি পাঠের ক্লাস কার্যক্রম ভিডিও করে টেলিভিশনে প্রচার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে প্রাথমিকের পাঠদান অন্যান্য স্তরের মতো না হওয়ায় এ বিষয়ে করণীয় ঠিক করতে আমরা আজ সোমবার বিকেলে বৈঠক ডেকেছি।

অনলাইনে ভিডিও গ্রুপ কলের মাধ্যমে এ সভা ডাকা হয়েছে। সেখানে কীভাবে প্রাথমিক স্তরের বাচ্চাদের টেলিভিশনের মাধ্যমে ক্লাস নেয়া যায় সে বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া হবে।

প্রথম পর্যায়ে পরীক্ষামূলক এ ক্লাস সম্প্রচার করা হবে। এতে সফল হলে পাঠদান পূর্ণাঙ্গভাবে প্রচার করা হবে বলে জানান তিনি।

ডিপিই সূত্র জানিয়েছে, বিদেশফেরত ডিপিইর তিন কর্মকর্তাকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। যুক্তরাষ্ট্রফেরত অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ, ইতালিফেরত শিক্ষা কর্মকর্তা শেফালি নাসরিন এবং তার স্বামী ভারত থেকে ফেরায় তাদের হোম কোয়ারেইন্টানে থাকতে বলা হয়েছে।

যুক্তরাষ্ট্র থেকে আসা অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি গত ১০ দিন ধরে তার নিজ বাড়িতে সবার কাছ থেকে বিচ্ছিন্ন রয়েছেন। এ পর্যন্ত করোনাভাইরাসের কোনো ধরনের লক্ষণ ধরা পরেনি বলে জানিয়েছেন তিনি।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 34.239.172.52

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০