প্রচ্ছদ ক্যাম্পাস, জাতীয়, শিরোনাম, স্লাইডার

‘জীবনের নিরাপত্তা’ চেয়ে থানায় জিডি রাবি শিক্ষার্থীর

নিজস্ব প্রতিবেদক | সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 250 বার

‘জীবনের নিরাপত্তা’ চেয়ে থানায় জিডি রাবি শিক্ষার্থীর

জীবনের নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী আব্দুল মজিদ। সে রাবির চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের শিক্ষার্থী বলে জানা গেছে।

রবিবার (১৩ অক্টোবর) রাতে নগরীর মতিহার থানায় ওই শিক্ষার্থী জিডি দায়ের করেন বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।

জানা যায়, ‘অনিয়ম ও দুর্নীতি বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে চলমান আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর।

জিডিতে তিনি জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন শুরু হলে প্রশাসনের পক্ষ থেকে তাকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। এরপর আবরার হত্যার প্রতিবাদে আন্দোলনে অংশগ্রহণ করলে ছাত্রলীগের নেতারাও ফেসবুকে হুমকি দিচ্ছে। গত ৬ অক্টোবর আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন তাকে তুলে নিয়ে আন্দোলনে না থাকার পরামর্শ দিয়েছেন।

এছাড়া তার সঙ্গে কিছু শিক্ষক-শিক্ষার্থী বসে চা খাওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাদেরকেও বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন। এ অবস্থায় তিনি নিজের নিরপত্তা নিয়ে শঙ্কিত।

উল্লেখ্য, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার একটি ফোনালাপ ফাঁস হয়। সেখানে তিনি আইন বিভাগেরর চাকরিপ্রত্যাশী নুরুল হুদার স্ত্রীর সঙ্গে আর্থিক বিষয় নিয়ে কথা বলার বিষয় উঠে আসে। এরপর পরই রাকসু আন্দোলন মঞ্চ, ছাত্র ফেডারেশন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংক্ষণ পরিষদ ঐক্যবদ্ধ হয়ে ‘অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে আন্দোলন করছে।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 35.173.57.84

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯