প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

করোনা প্রতিরোধে নৌ পুলিশ

নিউজ ডেস্ক | সোমবার, ২৩ মার্চ ২০২০ | পড়া হয়েছে 29 বার

করোনা প্রতিরোধে নৌ পুলিশ

করোনা প্রতিরোধে নৌ পুলিশের উদ্যোগে সদরঘাট লঞ্চ টার্মিনাল, ঢাকা ও ডিআইজি নৌ পুলিশের কার্যালয় এর সামনে গুলশান বাড্ডা লিংক রোড সংলগ্ন হাতিরঝিল এলাকায় সকালে এবং বিকেলে দুই ঘন্টা করোনা জীবানু নাশক স্প্রে করা হচেছ চলাচলরত গাড়ীতে।

নৌ পুলিশের ডিআইজি মোঃ আতিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয় নিজে উপস্থিত থেকে স্বপ্রনোদিত হয়ে নৌ পুলিশ সদস্যদের নিয়ে নানা উদ্যোগ গ্রহণ করছেন। নৌ পুলিশের মোট সদস্য ২০০০ ও তাদের পরিবারকে করোনা ভাইরাস থেকে নিরাপদ রাখার জন্য প্রয়োজনীয় সংখ্যক ডেটল, সাবান, লাইজল, লিকুইড সোপ, পটাশিয়াম পারম্যাংগানেট ও ব্লিচিং পাউডার বিতরণ করেন।
পাশাপাশি তিনি কিভাবে জীবানু মুক্ত করতে হবে তার ব্যবহারিক বিষয়টিও দেখিয়ে দেন এবং ভিডিও করে নৌ পুলিশ সদস্যদের পাঠিয়ে দেন। যেমন – ১০ লিটার পানিতে – ০১ গ্রাম পটাশিয়াম পারম্যাংগানেট বা ১ লিটার ডেটল কে তার ৪০ গুন পানি মিশিয়ে অথবা ০১ লিটার পনিতে ১২.৫ গ্রাম ব্লিচিং পাউডার মিশিয়ে জীবানু মুক্ত উপকরণ করা যায়।
ডিআইজি মহোদয় বলেন, প্রয়োজন অনুযায়ী হেক্সিসল বা অন্যান্য হ্যান্ড স্যানিটাইজার না পাওয়া গেলে বা তখন এগুলো দিয়ে আমরা করোনার জীবানু প্রতিরোধ করতে পারি।

নৌ পুলিশ সদরদপ্তর ০৮ টি অঞ্চল অফিসসহ সকল নৌ পুলিশ স্টেশনকে এসকল সরঞ্জাম প্রদান করা হয়েছে এবং নৌ পুলিশ নিজস্ব যানবাহন সমূহে এগুলো ব্যাবহার করছে। জনবহুল লঞ্চ টার্মিনালে পুরো নিজস্ব ব্যবস্থাপনায় যাত্রী সাধারনের সার্বিক নিরাপত্তাকল্পে হ্যান্ড স্যানিটাইজার স্প্রে করা হয়েছে।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 34.239.172.52

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০