প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

এবার চাটমোহরের কাটাখালি গ্রাম লকডাউন

নিউজ ডেস্ক | শনিবার, ২৮ মার্চ ২০২০ | পড়া হয়েছে 178 বার

এবার চাটমোহরের কাটাখালি গ্রাম লকডাউন

করোনাভাইরাস থেকে সতর্কতায় পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালি গ্রামকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

মাদারীপুর, ঢাকা ও চট্টগ্রাম থেকে মোট ৬৪ জন ব্যক্তি নিজ বাড়ি কাটাখালি গ্রামে যাওয়ায় স্থানীয় প্রশাসন ওই গ্রামকে লকডাউন করার ঘোষণা দেয়।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে ওই গ্রামে গিয়ে লকডাউন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মোহাম্মদ রায়হান।

ইউএনও জানান, গত দুই দিনে মাদারীপুর, ঢাকা ও চট্টগ্রাম থেকে মোট ৬৪ জন ব্যক্তি কাটাখালি গ্রামে নিজ বাড়িতে এসেছেন। যেহেতু মাদারীপুর করোনাভাইরাস আক্রান্ত এলাকার অন্যতম, সে কারণে বিষয়টি পর্যবেক্ষণ ও সতর্কতামূলক কাজের অংশ হিসেবে পুরো গ্রামকে লকডাউন করা হয়েছে। যদিও প্রাথমিকভাবে আগত মানুষগুলোর মাঝে করোনা আক্রান্ত বা অসুস্থ কাউকে পাওয়া যায়নি।

তিনি আরও জানান, লকডাউন চলাকালে গ্রামের সবাই দুই সপ্তাহের হোম কোয়ারেন্টিনে থাকবেন। এ সময়ের মধ্যে গ্রামের কেউ বাইরে বের হতে পারবেন না এবং বাইরের কেউ ওই গ্রামে প্রবেশ করতে পারবেন না।

এই সময়ের মধ্যে গ্রামের মানুষদের সহায়তা করার বিষয়ে জানতে চাইলে সরকার মোহাম্মদ রায়হান জানান, শুক্রবার জেলা প্রশাসনের সঙ্গে পরামর্শ করে কী করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন জানান, লকডাউন চলাকালে গ্রামের প্রবেশ ও বের হওয়ার পথ বাঁশ দিয়ে চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। শুক্রবার সকাল থেকে গ্রাম পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশি টহলের ব্যবস্থা করা হয়েছে।

Comments

comments

Visitor counter

Visits since 2018

Your IP: 3.235.74.77

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১